Tuesday, May 26th, 2020

Astro Research Centre

পুত্র সন্তান লাভের সম্ভাবনা কখন প্রবল -

পুত্র সন্তান লাভের সম্ভাবনা কখন প্রবল -

পুত্র সন্তান লাভের সম্ভাবনা কখন প্রবল -

১। যদি পুত্র স্থান অর্থাৎ পঞ্চম ভাব, পঞ্চম অধিপতি অথবা বৃহস্পতি শুভ গ্রহ দ্বারা দৃষ্ট বা যুক্ত হয় তাহলে পুত্র প্রাপ্তি হয়। রবি বলবান হতে হবে
২। যদি লগ্নের অধিপতি পঞ্চম ভাবগত হয় ও বৃহস্পতি বলবান হয় তাহলে পুত্র সন্তান হবেই।

৩। বলবান বৃহস্পতি লগ্নের অধিপতি দ্বারা দৃষ্ট হয়ে পঞ্চম স্থানে থাকলে অথবা পঞ্চম ভাবে পাপ গ্রহের দৃষ্টি না থাকলে অথবা বৃহস্পতি পঞ্চম এ থাকলে পুত্র সন্তান লাভ হয়।

৪। যদি কেন্দ্র ত্রিকোণের অধিপতি শুভ গ্রহ হয়, পঞ্চমস্থ হয় এবং পঞ্চম অধিপতি দুর্বল না হয় অথবা ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশে স্থিত হয়, পাপযুক্ত না হয়, অস্তমান না হয়, নীচস্থ না হয় ও শত্রু রাশিগত না হয় তাহলে পুত্র সন্তান লাভ করা যায়।

৫। যদি লগ্ন থেকে পঞ্চম স্থান বৃষ, কর্কট অথবা তুলা রাশিস্থ হয় ও সেই স্থানে শুক্র বা চন্দ্রের অবস্থান থাকে কিংবা শুক্র বা চন্দ্রের দৃষ্টি থাকে এবং পাপী গ্রহের দৃষ্টির যোগ না হয় তাহলে একাধিক পুত্র সন্তান জন্মায়। কিন্তু পঞ্চম স্থানে শনি এবং মঙ্গলের দৃষ্টি থাকলে অনিষ্ট হয়।

৬। যদি কোনও পুরুষের কোষ্ঠীতে রবি-শুক্র নিজ স্থানে ও অংশে বলবান হয়ে উপচয় স্থানে গমন করে এবং মঙ্গল ও চন্দ্র নিজ ঘরে ও অংশে বলবান হয়ে উপায় স্থানে গমন করে তাহলেও পুত্র সন্তান জন্মায়।

কোন কোন রাশির পুত্র সন্তান যোগ প্রবল
মেষ, সিংহ, ধনু ও কর্কট রাশির পুত্র সন্তান যোগ প্রবল থাকবে

কন্যা লগ্ন কন্যা রাশি- আগামী বছরে কন্যা লগ্ন ও রাশির স্বক্ষেত্রী থাকবে শনি। একইসঙ্গে মার্চ মাস থেকে বৃহস্পতির সাময়িক প্রবেশ ঘটবে। যা সন্তান লাভের অতি প্রবল যোগ সৃষ্টি করবে। এই গুরুসৌরি প্রভাব সন্তানলাভের সম্ভাবনা বাস্তবায়িত রূপ দেওয়ার ক্ষমতা রাখে।

মেষ লগ্ন মেষ রাশি- কন্যা রাশি ও লগ্নের পর আগামী বছরে যাদের সন্তান লাভের প্রবল সম্ভাবনা রয়েছে তা হল মেষ লগ্ন ও মেষ রাশির। এই রাশি ও লগ্নের ঘরে বৃহস্পতি সন্তানের ঘরে দৃষ্টি দেবে। শনি এই রাশি ও লগ্নের একাদশপতি সে দশম ঘরে সক্ষেত্রী হয়ে থাকবে। এই কারণেই সন্তান লাভ শক্তিশালী যোগ নেবে। বিশেষ করে এই বছরের শেষের দিক থেকেই সন্তানধারনের যোগ প্রবল।

কোন কোন রাশির কন্যা সন্তান যোগ প্রবল
তুলা, কুম্ভ, মিথুন রাশির কন্যা সন্তান যোগ থাকবে

তুলা লগ্ন তুলা রাশি- কন্যা ও মেষের পাশাপাশি তুলা লগ্ন ও তুলা রাশিরও সন্তানধারনের যোগ প্রবল রয়েছে ২০২০ সালে। রাশি সন্তানের অধিপতি শনি চতুর্থ ঘরে সক্ষেত্রী হচ্ছে একইসঙ্গে শনি কেতু যোগ মুখ্ত হয়ে যাচ্ছে। এছাড়া আগামী বছরে মার্চ মাস থেকে বৃহস্পতি ও শনির গুরুসৌরি যোগও দেখা দেবে। শক্তিশালী এই যোগ সন্তান লাভের জন্য অত্যন্ত শুভ।

যমজ সন্তান যোগ ও জ্যোতিষশাস্ত্র

ছেলে হোক বা মেয়ে, প্রত্যেক সন্তানকে সমান দৃষ্টিতেই দেখা উচিত৷ তাও যমজ সন্তানদের ক্ষেত্রে যেন ভালবাসার একটু বেশি কম থেকেই যায়। কিন্তু কেন হয় যমজ সন্তান? চিকিত্সা শাস্ত্রের নিজস্ব মত আছে। কিন্তু এ ক্ষেত্রে জ্যোতিষের মত কী? জেনে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্র মতে কখন কোনও দম্পতির যমজ সন্তান হতে পারে:

১। মানুষের জীবনে প্রথম সন্তান বিচার করা হয় পঞ্চম ভাব থেকে। যদি কোনও দম্পতির প্রথমে এক সন্তানের পর যমজ সন্তান হয়, সেই ক্ষেত্রে দেখতে হবে স্ত্রী জাতিকার সপ্তম ভাব ও তার অধিপতি গ্রহকে। সেই গ্রহের উপর অন্যান্য গ্রহের দৃষ্টিকেও দেখতে হবে।

২। মহিলাদের ক্ষেত্রে চন্দ্র এবং মঙ্গল ও পুরুষদের ক্ষেত্রে রবি ও শুক্র যদি নবাংশ ছকে একই স্থানে অবস্থান করে এবং বৃহস্পতি কেন্দ্রে অবস্থান করে তখন একজন জাতক জাতিকার যমজ সন্তান হয়।

৩। জ্যোতিষশাস্ত্র অনুসারে যমজ সন্তানের ক্ষেত্রে দেখা যায় অনেক ক্ষেত্রে তাদের মধ্যে একজন অপরাধী ও অপরজন বিচারক হয়। সেই ক্ষেত্রে আমাদের দেখতে হবে সেই যমজ সন্তানদের গ্রহগত নক্ষত্র।

৪। একজন জাতিকা যখন সহবাস করেন, তখন যদি তার জন্মলগ্ন অনুসারে গোচরে তৃতীয়, ষষ্ঠ, দশম বা একাদশ স্থানে চন্দ্র ও বুধ অবস্থান করে তখন সেই জাতিকার যমজ সন্তান হতে পারে।

৫। যখন বৃহস্পতি ও রবি গ্রহ নবাংশ ছকে একই সঙ্গে মিথুন রাশিতে অবস্থান করে এবং বুধ কোনও ভাবে সংযোগ স্থাপন করে তখন এক জনের যমজ পুত্র সন্তান হতে পারে।

৬। যখন বুধ গোচরে মিথুন রাশিতে অবস্থান করে তখন বুধ ধনু রাশিতে দৃষ্টি দেয়। সেই সময় যদি পঞ্চম ভাব বা ভাবাধিপতির সঙ্গে সেই বুধের সংযোগ স্থাপন হয় তখন যমজ সন্তান হওয়ার সম্ভাবনা থাকে।

৭। যমজ সন্তান জন্মের ক্ষেত্রে বুধ গ্রহের প্রভাব খুব বেশি।

জমজ বাচ্চার ক্ষেত্রে:

কেড়ে আঙুলের নিচে থাকা রেখাগুলি যদি শেষে গিয়ে কাঁটার মতো হয়ে যায়, চাহলে বুঝতে হবে আপনার জমজ বাচ্চা হতে চলেছে।
রবি +শুক্র+বুধ অবস্হান বিচার করতে হবে

ছেলে বা পুত্র সন্তানের ক্ষেত্রে

আপনার তালুতে থাকা রেখাগুলি খুব গাড় কিনা। যদি এমনটা হয়, তাহলে আপনার ছেলেই হবে একথা একেবারে নিশ্চিত করে বলা সম্ভব।
মেষ, বৃশ্চিক, ধনু জাতকদের পুত্র সন্তান লাভের যোগ প্রবল

মেয়ে বা কন্যা সন্তানের ক্ষেত্রে

বুধস্থানে রেখা যদি সরু এবং হালকা হয়, তাহলে মেয়ে সন্তন হওয়ার সম্ভাবনা বেশি থাকে।
বুধ যদি মীন রাশিতে থাকে

বাচ্চা দুর্বল হবার যোগ

যদি এমনটা হয় আপনার কুন্ডলীর পঞ্চম ভাবে রাহু, শনি ও মঙ্গল থাকে তাহলে দুঃশ্চিন্তার বিষয়। বাচ্চার শারীরিক অবস্থা একেবারেই ভাল হয় না।


বাচ্চাটি শারীরিকভাবে বেশ দুর্বল হবে এবং বারে বারে অসুস্থ হয়ে পরার আশঙ্কা থাকবে যদি পঞ্চম ভাবে রবি, শুক্রও বুধ থাকে


পুরুষদের ক্ষেত্রে:
সাধারণত, চন্দ্র, বুধ, শুক্র ও রবির অবস্হান বিচার করবেন


মহিলাদের ক্ষেত্রে:
রবি, বৃহস্পতি ও শুক্রের অবস্হান বিচার করে সন্তান ভাগ্য বিচার করবেন



Astro Research Centre

Lob Mukherjee Govt.Enrolled &Enlisted Astrologer Founder of Astro Research Centre ph 8906959633 /9593165251 Email --lobmukherjeejsmarc@gmail .com Add--Rampurhat .Harisava para.Birbhum please like and share my page --Astro Research Centre contact www.arcsm.in
My website- arcsm.in
Please visit here
For Registration check in here.
All kind of Gems Stone are Testing here
All Kind of Certified Gems and Stone available here


পাইকারী ও খুচরা মূল্যে সকল প্রকার রত্ন পাওয়া যায়
রত্ন ব্যবসায়ীরা ও জ্যোতিষ বন্ধুরা যোগাযোগ করুন

জ্যোতিষ শাস্ত্র বা জন্ম কুণ্ডলী নিয়ে কোনো প্রশ্ন থাকলে আমার হোয়াটস্যাপ no 8906959633
নিজের নাম, ঠিকানা ও জন্ম তারিখ, সময়, স্হান লিখে পাঠাবেন



Blog Url:
https://arcsm.in/blog.php?blog=20200526104825