Monday, June 28th, 2021

Astro Research Centre

শশী-মঙ্গল যোগের অপর নাম চন্দ্র- মঙ্গল যোগ।এই যোগে মাঙ্গলিক দোষ হয়, chandra mangal yoga

শশী-মঙ্গল যোগের অপর নাম চন্দ্র- মঙ্গল যোগ।এই যোগে মাঙ্গলিক দোষ হয়, chandra mangal yoga

শশী-মঙ্গল যোগের অপর নাম চন্দ্র- মঙ্গল যোগ।এই যোগে মাঙ্গলিক দোষ হয়

কারণ আমরা সকলেই জানি চন্দ্রের অনেক নামের একটি নাম শশী। শশী-মঙ্গল যোগ নিয়ে জ্যোতিষ শাস্ত্রে পরস্পর বিরোধী বিভিন্ন মত রয়েছে।
এই যোগকে কেউ কেউ জ্যোতিষ শাস্ত্র মতে লক্ষ্মীযোগ বলে অভিহিত করেন। তাঁদের মতে, যার জন্মছকে এই যোগ আছে তার অর্থভাণ্ডার নাকি কোনও দিন শূন্য হয় না। এও বলা হয়েছে, চন্দ্র-মঙ্গল যদি বৃশ্চিক রাশিতে বা মকরে থাকে এবং চাঁদ যদি পক্ষ বলে বলহীন হয়, তবে অর্থ এলেও তা থাকে না।
“জাতক পারিজাত”য়ে শশী-মঙ্গল যোগ সম্বন্ধে বলা আছে, জাতক হবে বীর, ধার্মিক, প্রতিভা সম্পন্ন ও ধনী।
আবার “বিরাট জাতক”য়ে বিপরীত মত পোষণ করা হয়েছে। এখানে জাতক হবে মদ বা নেশা দ্রব্যের বিক্রেতা এবং সে তার মাকে সম্মান করবে না, উপরন্তু ঘৃণা করবে। ‘সারাবল্লীতে’ এই একই মত অভিব্যক্ত করা হয়েছে। তার সঙ্গে আরও বলা হয়েছে, জাতক রক্তের দূষণ জনিত কোনও রোগে ক্রনিকভাবে ভুগবে এবং যন্ত্রণায় কাতরাবে।
বাস্তবে আমরা শশী-মঙ্গল যোগ সংযুক্ত ভাবে কোনও এক রাশিতে অবস্থান করলে, কমবেশি যে জিনিসটা দেখি, বা চন্দ্র ও মঙ্গল যদি ১৮০ ডিগ্রিতে অবস্থান করে, তার জন্য জাতক/জাতিকা মানসিক ভারসাম্য ঠিক রাখতে পারে না, ব্যবহারে বা মেজাজে রুক্ষতা থাকে, কাটা কাটা শ্লেষপূর্ণ কথা-বার্তা বলে থাকে, একটা গর্বিত মনোভাব নিয়ে চলে, স্বাস্থ্যও খুব একটা ভাল যায় না। মানসিক অস্থিরতায় ভোগে।
এই ধরনের ব্যবহার আরও বেশী হয় যাদের জন্ম কৃষ্ণপক্ষের ক্ষয়িষ্ণু চন্দ্র থাকাকালীন। কারণ চন্দ্র মানে সাইকিক, আবেগ, ইমোশান। আর মঙ্গল মানেই যুদ্ধং দেহী মনোভাব,অস্থিরতা, দৈহিক স্ট্যমিনা ও উগ্রতা যা চন্দ্রকে মলেস্ট করে।
মেয়েদের ক্ষেত্রে চন্দ্র-মঙ্গল সংযোগ খারাপ হলে কাম বা সেক্স বহুগুণ বেড়ে যায়, বিকৃত দিকে নিয়ে যায়। মেয়েদের ঋতুস্রাব পুরোপুরি নিয়ন্ত্রণ করে শশী-মঙ্গল। এই শশী-মঙ্গল অশুভ ভাবে থাকলে নিয়মিত ঋতুস্রাবে গণ্ডগোল হয়।
চন্দ্র হচ্ছে সাত্ত্বিক গ্রহ আর মঙ্গল তামসিক গ্রহ। আসলে উভয়ের প্রকৃতি ভিন্ন মেরুর। চন্দ্র ঠান্ডা আর মঙ্গল গরম। এই সংযোগ সেই অর্থে গোলমেলে।
শশী-মঙ্গল যোগ কিছু ক্ষেত্রে শুভ গ্রহ যেমন, বৃহস্পতি, শুক্র বা বুধ সংযোগ, বা ট্রাইন প্রেক্ষা দেয়, তা হলে শশি-মঙ্গল যোগের ক্ষার ভাব অনেকটাই প্রশমিত হয়ে থাকে।
আমাদের বাস্তব অভিজ্ঞতায় বা গবেষণায় দেখেছি, বিবাহিত জীবনে বা দাম্পত্য সুখে শশী-মঙ্গল যোগ খুব খারাপ ফল দেয়। আমাদের গবেষণার সেই রিপোর্ট স্থানাভাবে উল্লেখ করা গেল না। শশী-মঙ্গল যোগ প্রায় পুরোপুরি “মাঙ্গলিক বা ভৌম দোষের” মতোই দাম্পত্য সুখ কেড়ে নেয়।



Astro Research Centre

Lob Mukherjee Govt.Enrolled &Enlisted Astrologer Founder of Astro Research Centre ph 8906959633 /9593165251 Email --lobmukherjeejsmarc@gmail .com Add--Rampurhat .Harisava para.Birbhum please like and share my page --Astro Research Centre contact www. arcsm.in

My website- arcsm.in

Please visit here

For Registration check in here.

All kind of Gems Stone are Testing here

All Kind of Certified Gems and Stone available here



পাইকারী ও খুচরা মূল্যে সকল প্রকার রত্ন পাওয়া যায়

রত্ন ব্যবসায়ীরা ও জ্যোতিষ বন্ধুরা যোগাযোগ করুন

, প্ৰিয় বন্ধুরা দৈনিক রাশিফল আপনারা আমার Astro Research Centre, পেজে দেখবেন জয় মা তারা, জয় মা সন্তোষী



Blog Url:
https://arcsm.in/blog.php?blog=20210628171452