Saturday, April 14th, 2018

Astro Research Centre

চুনী - Ruby, মানিক, কোরামডাম, utility (উপকারিতা )মাদাগাস্কার

রুবি


The Stone of Fire and Passion.

এটি রাগ অনুরাগের পাথর ।

Ruby- বাংলায় চুনি, পদ্মরাগ মনি বলা হয়। অনেকেই রুবি পাথরকে রত্নরাজ বলে থাকেন।

প্রধান চক্র : মানবদেহে যে চক্রের উপর অধিকতর ক্রীয়শীল হার্ট বা হৃদয়।

কম্পন সৃষ্টিকারী সংখ্যা : ৩


জন্মপাথর : যাদেরপ্রশান্তিপরিপূর্ণতাএবংএকত্রীকরণপ্রয়োজনতাদেরজন্য‘রুবি’একটিউৎকৃষ্টরত্নপাথর।

প্রধান শব্দসমূহ : আধ্যাত্মিকতা/আত্মিকজ্ঞান, সাধারণ জ্ঞান, সম্পদ, সুনাম, খ্যাতি, যশ, গৌরব, অর্থ, আর্শীবাদ, ক্রান্তিকাল, পরিবর্তন, পছন্দ। চুনির রত্নের শক্তি তীব্র মাত্রার এবং উজ্জ্বল।

নেতা-নেত্রী, রাজা-বাদশা এবং ধর্ম প্রচারকদের বুদ্ধিদীপ্ত নির্দেশনা এবং মহৎ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এটি পছন্দের পাথর। কথিত আছে যে ‘রুবির’ শক্তি হলো আপনার স্বপ্নকে অনুসরণ করতে, আপনার ইচ্ছা এবং আপনার পৃথিবীকে পরিবর্তন করতে সাহায্য করে।

ঘোরতর অন্ধকার জীবন কাটিয়ে আলো নিয়ে আসতে সাহায্য করে ‘রুবি’।তবে সবার জন্য নয় কেননা যাদের রবি (Sun)অশুভশুধুমাত্রতাদেরক্ষেত্রে।যেকোনকাজেরবাধাবিঘ্নঅতিক্রমকরেসুফলদানকরেথাকেনএইপাথর।

রুবি এ পৃথিবীতে অসীম পরিত্যাগ করণের মাধ্যমে আপনাকে সকল প্রকার শিক্ষা দেয়, এটার প্রয়োজন নেই যে আপনি অন্যের প্রাপ্য শাস্তি ভোগ করবেন। রুবি রত্ন পাথরের প্রজ্ঞা হচ্ছে কিভাবে আপনি মূল্যবান ও অতীব সুন্দর জীবন গঠন করবেন।

নিজের হাতে ভালবাসা তৈরী করা এবং কিভাবে সুখী হবেন তা রুবি ধারনের পর থেকেই বুঝতে সক্ষম হবেন । মানুষের দেহ থেকে অল্প সময়ে রাসায়নিক বিষক্রিয়া দূর করে সুস্থ্য হতে সাহায্য করে ‘রুবি’ বা ‘চুনি’।

রুবি/চুনি হার্ট চক্র বা হৃদয় চক্রের উপর কাজ করে। এটি সাহায্য করে আপনার পরিবর্তন। আপনি আজ যে ক্রান্তিকাল সময়ে দাঁড়িয়ে আছেন তা থেকে বেরিয়ে আসতে, যা হতে চান সেভাবে নিজেকে তৈরী করতে সাহায্য করে রুবি বা চুনি।

- তর্ক এবং বিতর্কের পরিনতি/ফলাফল সহ উন্নতি করে।
- চমৎকার রক্ষাকারক রত্নপাথর।
- বিশেষ করে অর্থনৈতিক ও বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য উৎকৃষ্ট রত্ন পাথর।
- যাদের সন্তান ধারণ হয় না তাদের জন্য উর্ব্বরতা দানকারী পাথর।
- দেহ থেকে রাসায়নিক ও বিষাক্ত দ্রব্য দূর করে দেয় ‘রুবি’ বা চুনি।

দৈহিক প্রশমনকারী ক্রিয়া সমূহ :

জ্বরের চিকিৎসা, হৃদয়ের বিষন্নতা, রক্তপ্রবাহ, মাংসপেশীর রোগ, গলার রোগ, মস্তিষ্ক এবং মানব দেহের বিভিন্ন Gland বা গ্রন্থির উপর রুবি বা চুনি ভাল কাজ করে।

উপাদান : (Chemical composition) : Al203 অ্যালুমিনিয়াম অক্সাইড।

কাঠিন্যতা (Hardness) : ৯ (নয়)

আপেক্ষিক গুরুত্ব : (Specific Gravity) : ৩.৯৭ – ৪.০৫

প্রতিসরণাংক (Refractive Index) : ১.৭৬৬ – ১.৭৭৪

বিচ্ছুরণ : (Dispersion) : ০.০১৮

প্রাপ্তিস্থান : বার্মা(মায়ানমার), থাইল্যান্ড, কানাডা, শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকার বিভিন্ন দেশ সমূহে, নরওয়ে, সুইজারল্যান্ড প্রভৃতি স্থানে পাওয়া যায়। বার্মার রুবি হচ্ছে জগৎ শ্রেষ্ঠ ও বহু মূল্যবান এবং দুষ্প্রাপ্যও বটে।

উপকারিতা : জোতিষ শাস্ত্রমতে রাশি চক্রে চুনি সিংহ রাশি ও রবি গ্রহের রত্ন। হস্তরেখা বিজ্ঞানে রবি রেখা ও রবি গ্রহের অশুভ প্রভাব থেকে এবং অর্থ, যশ, বৃদ্ধি, সৌন্দর্য্য ও গৌরব বৃদ্ধির জন্য সহায়ক।

তবে অভিজ্ঞ জোতিষীর পরামর্শ ব্যতীত যে কোন রত্ন পাথর ধারণ করা মোটেই ঠিক না এতে করে বিপরীত মুখী ফল দান করতে পারে ।

স্থান কাল পাত্র ও দেশ কাল পাত্র ভেদে রত্ন পাথরের ওজনের তারতম্য ঘটবে। খাঁটি রুবি ২/৩ রতি ধারণই যথেষ্ট। উৎকৃষ্ট মানের বার্মার রুবি। ১, ১.৫ রতি ধারণ সর্বোত্তম। এর অধিক প্রয়োজন নেই।



Lob Mukherjee Govt.Enrolled &Enlisted Astrologer Founder of Astro Research Centre ph 8906959633/9593165251 Email --lobmukherjee@gmail .com Website www.arcsm.in Add--Rampurhat .Harisava para.Birbhum please like and share my page --Astro Research Centre



Share Url:
https://arcsm.in/graha-ratna.php?sl=20180414132739