Monday, April 23rd, 2018

Astro Research Centre

পেরিডট Peridote

পেরিডট


The Stone Of Emotional Healing.

আবেগ নিরাময়ের রত্ন পাথর ।

গুণাবলী : পেরিউট শক্তিশালী পাথর হিসেবে শতাব্দীর পর শতাব্দী ব্যবহৃত হয়ে আসছে।

রত্নপাথরটি আবেগীয় –ভারসাম্য বজায় রাখে এবং পূর্বে প্রাপ্ত মানবিক আঘাত কিংবা মর্মান্তিক হৃদয় ঘটিত আঘাতের নিরাময় করতে সাহায্য করে। এমনকি মানসিক আঘাত – ভুলতেও সাহায্য করে।

আবার ক্ষেত্র বিশেষে পেরিউট হৃদয়কে অতীতে ফিরে যেতে সাহায্য করে তৎসংঙ্গে আপনাকে আপনার সম্পর্কে বুঝতেও সাহায্য করে। ক্রোধ, ঈর্ষাপরায়নতা, তিক্ততা ও ক্লেশ থেকে মুক্তি দানে পেরিউট এক অদ্বিতীয় রত্ন পাথর।

সঠিক-ভাবে ধারণে আপনার রোমান্টিক অবস্থানকে বুদ্বিতীপ্ত করে তোলে এবং হৃদয়ের কার্যকলাপে সাধারণ চেতনা দান করে তৎসংঙ্গে অপ্রয়োজনীয় মানসিক আঘাত থেকে সুরক্ষিত করে।

Peridot বিশেষত নিরাময়কারীদের নিরাময় করার জন্য উৎকৃষ্ট অর্থাৎ ‘Peridot is particularly good for healing the healers’ । পেরিডট দৈব শক্তিগুণ সম্পন্ন রত্ন পাথর যা-ভাগ্য এবং উদ্দেশ্য সম্পর্কে সঠিক ধারনা দিতে সক্ষম।

নেতিবাচক প্রভাব থেকে মুক্ত করে এবং স্বচ্ছতা ও সৌভাগ্য আনয়ন করে। আবার পেরিডট আপনার ঐশ্বর্য্যের রত্ন পাথরও বটে। যোগ্যতানুযায়ী নিজস্ব উপায়ে অর্থ প্রযুক্তির বা Gain করার জন্য পেরিডট যথেষ্ট কার্যকরী পাথর। ব্যাংক বা এ জাতীয় প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলনের পূর্বে পেরিডট রত্ন ধারণে উক্ত টাকা যথার্থ কাজেই ব্যয় হবে। উত্তোলনের পর প্রয়োজনে পাথরটি খুলে ঘরে রাখুন।

শুভ তিথি যুক্ত দিনে সাইট্রিন রত্ন পাথরের সাথে পেরিডটকে আপনার ক্যাশ বক্সে রাখুন বা স্থাপন করুন। পেরিডট আপনাকে টাকা আনয়নে সহায়তা করবে এবং সাইট্রিন টাকা গুলোকে ধরে রাখতে সহায়তা করবে/ টাকা গুলিকে যথার্থ- কাজে ব্যয় করতে সহায়তা করবে।

ঈর্ষাপরায়নতা : ঈর্ষাপরায়ন, ধ্বংসাত্নক আবেগের ক্ষেত্রে আবেগকে অবদমিত করার জন্য পেরিডট একটি উৎকৃষ্ট রত্নপাথর। প্রাচীন মিশরীর পুরোহিতরা ফারহর ক্ষমতার বিরুদ্ধে প্রতিরক্ষার জন্য এ পাথর পরিধান করতেন।

সুখ : পেরিডটের হলুদ সবুজ বর্ণের জন্য সূর্যশক্তি সম্পন্ন পাথর। উষ্ণ, বন্ধুত্বপূর্ণ আচরণ এবং জীবনের সুখ সৌভাগ্য অর্জনের জন্য ও প্রতিষ্ঠালাভের জন্য অত্যন্ত কার্যকরী । যারা খাঁটি চুনি বা রুবি ধারন করতে অসমর্থ্য তাদের জন্য রুবি বা চুনির বিকল্প রত্ন পাথর হিসেবে পেরিডট ব্যবহার করতে বলা হয়।

মানসিক চাপ নিবারক : পীত স্বর্ণে বাধাই করে ধারন করলে অধিক শুভফল পাওয়া যায়। গোলাকার দানারমত মালা করে গলায় ধারণে সবোর্চ্চ মাত্রার শুভ ফলাফল পাওয়া যায় (৫৪ টি বা ১০৮ টি দানার মালা কমপক্ষে)

বিষাদ : প্রাচীনকালে রোমানরা বিষাদ দূর করার জন্য পেরিডট ব্যবহার করতো।

বিশোধন : সমস্ত অঙ্গ প্রত্যঙ্গ গুলোকে শক্তিশালী করে ও পুনরুজ্জীবিত করে। শারীরীক স্বাস্থ্য বৃদ্ধির সহায়ক পাথর। পেরিডট এমনভাবে কাজ করে যেন মনে হবে ধারনকারী টনিক বা ঔষধ-গ্রহণ করছেন।

হারানো আইটেম : হারানো বস্তু খোজার ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে কিন্তু আধ্যাত্মিক ক্ষেত্রে প্রযোজ্য এবং আধ্যাত্মিক ভাবে হারানো অথবা আবেগপ্রবণভাবে পৃথকীকৃত হতাশা অনুভবের ক্ষেত্রে প্রযোজ্য।

সন্তানের জন্ম : পেরিডট জন্মপ্রক্রিয়া সহজ করার জন্য ব্যবহৃত হয়ে আসছে শতাব্দী ধরে। জরায়ুর মুখ খোলা ও সংকোচনে উদ্দীপ্ত করে প্রসব ঘরে কিংবা হাসাপাতালে যাওয়ার সময় দেহে ধারণ করলে কিংবা উক্ত ঘরে রাখলে প্রসব বেদনা লাঘব হয় এবং প্রসব-সুষ্ঠভাবে সম্পন্ন হয়



Lob Mukherjee Govt.Enrolled &Enlisted Astrologer Founder of Astro Research Centre ph 8906959633/9593165251 Email --lobmukherjee@gmail .com Website www.arcsm.in Add--Rampurhat .Harisava para.Birbhum please like and share my page --Astro Research Centre



Share Url:
https://arcsm.in/graha-ratna.php?sl=20180423151214